কী আছে অ্যাপলের নতুন আইওএস ১৪ তে

এবছর অ্যাপলেসেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মানুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা ইফোনের সঙ্গে গ্রাহকদের জন্য বিশেষ চমক হিসেবে থাকবে আইওএস ১৪ ভার্সন। তবে অ্যাপলের সর্বশেষ আইওএস ভার্সন ১৪ অ্যাপলের অন্যান্য ডিভাইসগুলোতেও পাওয়া যাবে। আইওএস ১৪ নতুন সংস্করণে নতুন হোমস্ক্রিনে বেশকিছু গুরুত্বপূর্ণ ফিচার থাকবে।

চলুন তাহলে জেনে নেওয়া যাক আইওএস ১৪’তে নতুন কি থাকছে-

ম্যাকরিউমার্সের প্রতিবেদন অনুযায়ী, আইফোন ৬ এস থেকে আইফোন ১১ প্রো ম্যাক্স পর্যন্ত ডিভাইসে আইওএস ১৪ সংসেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মানুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা স্করণ পাওয়া যাবে। আর আইপ্যাড থার্ড জেনারেশন থেকে আইপ্যাড প্রো সব সংস্করণে এই আপডেট পাওয়া যাবে।


ফিটনেস: সিমোর
নতুন আইওএস সংস্করণে ওয়ার্কিং আউট বা স্বাস্থ্য গাইড সম্পর্কিত অ্যাপ থাকবে। যা অ্যাপল ওয়াচ এবং অ্যাপল টিভিতেও চলবে। অ্যাপটি থেকে বিভিন্ন ধরণের ব্যায়ামের নির্দেশনামূলক ভিডিও ডাউনলোড করা যাবে। ধারণা করা হচ্ছে, এই অ্যাপকে ফিট কিংবা ফিটনেস অ্যাপ বলা হসেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মানুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা বে। এটি দিয়ে স্ট্রেচিং, কোর ট্রেনিং, স্ট্রেনথ ট্রেনিং, দৌড়ানো, সাইক্লিং, রোয়িং, হাঁটা, নাচসহ যোগ ব্যায়ামের পদ্ধতি শেখা যাবে। আর অ্যাপল ওয়াচের মাধ্যমে ব্যায়ামের ক্ষেত্রে কতোটা উন্নতি হয়েছে তা ট্র্যাক করা যাবে।

ওয়ালপেপার – থার্ড পার্টি
আইওএস ১৪ এই ভার্সনে নতুন ধরনের ওয়ালপেপার থাকবে। যদিও বর্তমানে স্টিল ও লাইভ ওয়ালপেপার রয়েছে।

সেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মানুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা

এয়ারট্যাগস – ফাইন্ড ইয়োর স্টাফ
অবশেষে বহুল অপেক্ষিত ফিচার এয়ারট্যাগস চালু করতে যাচ্ছে অ্যাপল। এটি দিয়ে প্রয়োজনীয় ছোট-খাটো জিনিস যেমন ওয়ালেট, চাবি, গ্যাজেটসহ অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিস খুঁজে পেতে সাহায্য করবে। যা আইওএস ডিভাইসে থাকা ফাইন্ড মাই অ্যাপ থেকে কাজ করবেসেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মানুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা । এয়ারট্যাগসে কয়েনের মতো ছোট ব্যাটারি থাকবে, যা চাইলে খোলা যাবে।

অগমেন্টেড রিয়েলিটি স্ক্যানিং: গোবি
অ্যাপলের নতুন আইওএস ১৪’তে অগমেন্টেড রিয়েলিসেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মানুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা টি প্রযুক্তি ব্যবহার করা হয়েছ। যা দিয়ে ইউজাররা একটি জায়গা কিংবা কোনো বস্তুর ছবি স্ক্যান করে তা থেকে সচিত্র তথ্য পাওয়া যাবে। এটা অনেকটা গুগলের অগমেন্টেড রিয়েলিটি ফিচারের মতো।

এছাড়াও থাকছে আইমেসেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মানুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা সেজের নতুন সংস্করণ, ভালো ঘুমের জন্য স্লিপিং ট্র্যাকার এবং কাস্টমাইজড ভয়েজ সিনথেসাইজার।

তবে অ্যাপলে নতুন সফটওয়্যার আইওএস বাজারে এলে তীব্র প্রতিযোগিতায় পড়তে হবে বিভিন্ন ফিটনেস অ্যাপসহ কিছু স্টার্ট আপ কোম্পানিকে। কারণ পূর্বে এসব ফিচারের জন্য আলাদা আলাদা অ্যাপ ব্যবহার করতে হত। কিন্তু এখন আপনি অ্যাপলের একটি ডিভাইসেই সব পেয়ে যাচ্ছেন। যা ছোট ছোট কোম্পানিগুলোর মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

We will be happy to hear your thoughts

      Leave a reply

      Register New Account
      Reset Password
      Compare items
      • Total (0)
      Compare