বাংলালিংক থেকে করোনাভাইরাস হটলাইনে কল ফ্রি

রোগতত্ত্ব নিয়ন্ত্রণ, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট বা আইইডিসিআর করোনা ভাইরাস সংক্রান্ত যে কোনো তথ্য জানা এবং জানানোর জন্যে গত সোমবার (৯মার্চ) যে বারোটি নম্বর ঘোষণা করেছে সেগুলোকে টোল ফ্রি ঘোষণা করেছে বাংলালিংক।সেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মাসেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মানুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা নুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা

টোল-ফ্রি অর্থ হল যিনি কল করবেন তার কোনো বিল হবে না। আর বাংলালিংকের এই ঘোষণা অর্থ হল তাদের যে কোনো নম্বর থেকে থেকে এই বারোটি নম্বরে যতো কলই করা হোক না কেনো তার জন্যে গ্রাহককে কোনো চার্জ গুনতে হবে না।

মঙ্গলবার (১০ মার্চ) সকালে বাংলালিংক আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দিয়েছে।

এদিকে দেশের তৃতীয় গ্রাহক সেরা অপারেটরটি বলছে, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত গ্রাহকরা টোল-ফ্রি কল করার এই সুবিধা পাবেন।

নম্বর বারোটি হল-০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮সেনাবাহিনী তলব করতে হচ্ছে। দেশকে দেশে সে সমস্ত কিছু অচল করে মানুষকে ঘরের ভেতর দিনরাত কাটাতে বাধ্য করছে। সরকার তার মোকাবেলার জন্য ট্রিলিয়নকে ট্রিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিচ্ছে। সরকার প্রধানরা সারাক্ষণ টেলিভিশনের সামনে এসে মানুষকে প্রতিটি পদক্ষেপ ব্যাখ্যা করছে। পার্লামেন্টে সকল দল একমত হয়ে আইন পাশ করছে। দেশে জরুরী অবস্থা ৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯২৭৭১১৭৮৪ এবং ০১৯২৭৭১১৭৮৫।

এর আগে গত সোমবার আইইডিসিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে যেকোনো সময় করোনা সম্পর্কিত যেকোনো তথ্য জানানোর জন্যে এই বারোটি নম্বর ঘোষণা করে।

যদি কারো জ্বর, কাশি, গলা ব্যথা বা শ্বাসকষ্ট দেখা দেয় তাহলে অতি দ্রুত আইইডিসিআর-কে এই হটলাইন নম্বরগুলোতে কল করে জানাতে আহবান জানানো হয়।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক এস বলছেন, সামাজিক দায়বদ্ধ অপারেটর হিসেবে জনস্বার্থে তারা এই নম্বরগুলোতে বাংলালিংক গ্রাহকদের জন্য টোল ফ্রি সুবিধা প্রদান করছেন।

এশিয়ার বিভিন্ন অংশ এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। সাধারণ সতর্কতা অবলম্বন করেই কেবল এই ভাইরাসটির সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনতে পারে।

বাংলালিংক অনুরোধ করেছে তাদের গ্রাহক বা অন্য যে কারো করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলেই রোগতত্ত্ব নিয়ন্ত্রণ, রোগ নিয়ন্ত্রন ও গবেষণা ইনস্টিটিউট -এর হটলাইন নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

We will be happy to hear your thoughts

Leave a reply

Dam.com.bd  | The Leading Price Comparison Website in Bangladesh
Login/Register access is temporary disabled
Compare items
  • Total (0)
Compare