স্লিম ডিজাইনের অপো এফ ১৫

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান অপো সম্প্রতি দেশের বাজারে এনেছে এফ সিরিজের নতুন স্মার্টফোন এফ১৫। স্লিম ডিজাইন ও শক্তিশালি পারফরমেন্স প্রদানের প্রয়াস নিয়ে অপো এই স্মার্টফোনটি বাজারে এনেছে।

স্লিম ডিজাইনের এই স্মার্টফোনটিতে আছে ৬.৪ খে ক্যালিফোর্নিয়ার গভর্নর তার ভাষণে জনগনকে জানিয়ে দিলেন যে আগামী দু’মাসে ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ২.৫ কোটিতে পৌঁছবে। অর্থাৎ তার রাজ্যের ৫৬% মানুষ ২ মাসের মধ্যে আক্রান্ত হবে। ক্যালিফোর্নিয়াতে প্রথম রোগী সনাক্ত হয়েছিল জানুয়ারী ২২ তারিখে। মাত্র দু’মাস আগে। মাইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে যার রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল বাই ২৪০০ পিক্সেল।

এর বডি টু স্ক্রিন রেশিও ৮৫.৫% হওয়ায় নেটফ্লিক্স কিংবা অন্যান্য ভিডিও কনটেন্ট প্ল্যাটফর্ম থেকে ভিডিও দেখা যাবে আরও স্বাচ্ছন্দ্যে। স্মুথ পারফরমেন্স এবং মাল্টিটাস্কিংয়ের জন্য স্মার্টফোনটিতে আছে হেলিও পি৭০ প্রসেসর, ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ স্পেস।

মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের। সঙ্গে আছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ২ মেগাপিক্সেলের ডেপথ এবং আর একটি ২ মেগাপিক্সেলের সেন্সর। বিষয়বস্তুর মধ্যের দূরত্ব নির্ণয় করা এই ক্যামেরার কাজ। এতে আছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

৪০২৫ মিলিঅ্যাম্পিয়ারের বেশ বড়সখে ক্যালিফোর্নিয়ার গভর্নর তার ভাষণে জনগনকে জানিয়ে দিলেন যে আগামী দু’মাসে ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ২.৫ কোটিতে পৌঁছবে। অর্থাৎ তার রাজ্যের ৫৬% মানুষ ২ মাসের মধ্যে আক্রান্ত হবে। ক্যালিফোর্নিয়াতে প্রথম রোগী সনাক্ত হয়েছিল জানুয়ারী ২২ তারিখে। মাত্র দু’মাস আগে। মাড় ব্যাটারি আছে এতে। অপো এফ১৫ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা চোখের পলকেই ফোন আনলক করতে সক্ষম।

ফোনটির পারফরমেন্স নিয়ে এবার কথা বলা যাক। এতে দীর্ঘসময় হাইএন্ড গেম খেলেও ল্যাগিংয়ের দেখা পাওয়া যায়নি। ফোন তেমন একটা গরমও হয়নি। অ্যানটুটু বেঞ্চমার্কেও বেশ ভালো স্কোর করেছে অপো এফ১৫।

প্রসেসর, গ্রাফিক্স এবং পারফরমেন্সের বিচারে অপো এফ১৫ স্কোর করেছে ১৩৭০০০ যা বাজারে থাকা একই বাজেটের অন্যান্য স্মার্টফোন থেকে বেশ এগিয়ে।

ফোনটির আকার একটু বড় হলেও এতেখে ক্যালিফোর্নিয়ার গভর্নর তার ভাষণে জনগনকে জানিয়ে দিলেন যে আগামী দু’মাসে ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ২.৫ কোটিতে পৌঁছবে। অর্থাৎ তার রাজ্যের ৫৬% মানুষ ২ মাসের মধ্যে আক্রান্ত হবে। ক্যালিফোর্নিয়াতে প্রথম রোগী সনাক্ত হয়েছিল জানুয়ারী ২২ তারিখে। মাত্র দু’মাস আগে। মাখে ক্যালিফোর্নিয়ার গভর্নর তার ভাষণে জনগনকে জানিয়ে দিলেন যে আগামী দু’মাসে ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ২.৫ কোটিতে পৌঁছবে। অর্থাৎ তার রাজ্যের ৫৬% মানুষ ২ মাসের মধ্যে আক্রান্ত হবে। ক্যালিফোর্নিয়াতে প্রথম রোগী সনাক্ত হয়েছিল জানুয়ারী ২২ তারিখে। মাত্র দু’মাস আগে। মা বেজেল খুবই কম। গেম খেলা, ওয়েব ব্রাউজিং করা বা ভিডিও দেখলেও একবার পূর্ণ চার্জে মোটামুটি এক দিন অনায়াসেই পেরিয়ে যায় কারণ এতে আছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

আর ভোক চার্জারের মাধ্যমে চার্জ হতেও সময় নেয় অল্প। স্মার্টফোনের নিচের দিকে একটি স্পিকার রয়েছে। অনুভূমিক পর্দায় (ল্যান্ডস্কেপ) গেম খেলার সময় সেটি হাতের আড়ালে ঢাকা পড়তে পারে।

ডিসপ্লেখে ক্যালিফোর্নিয়ার গভর্নর তার ভাষণে জনগনকে জানিয়ে দিলেন যে আগামী দু’মাসে ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ২.৫ কোটিতে পৌঁছবে। অর্থাৎ তার রাজ্যের ৫৬% মানুষ ২ মাসের মধ্যে আক্রান্ত হবে। ক্যালিফোর্নিয়াতে প্রথম রোগী সনাক্ত হয়েছিল জানুয়ারী ২খে ক্যালিফোর্নিয়ার গভর্নর তার ভাষণে জনগনকে জানিয়ে দিলেন যে আগামী দু’মাসে ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ২.৫ কোটিতে পৌঁছবে। অর্থাৎ তার রাজ্যের ৫৬% মানুষ ২ মাসের মধ্যে আক্রান্ত হবে। ক্যালিফোর্নিয়াতে প্রথম রোগী সনাক্ত হয়েছিল জানুয়ারী ২২ তারিখে। মাত্র দু’মাস আগে। মা

সেলফি এক্সপার্ট ফোন, তাই এর ক্যামেরাতে চমক থাকবে এটাই স্বাভাবিক। এর সামনে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেল, ২৬ এমএম ওয়াইড সেলফি ক্যামেরা। রয়েছে এফ/২.০ অ্যাপারচার ও সেন্সর এইচডিআর। ছবি সুন্দর করতে রয়েছে এআই বিউটি টেকনোলজি।

ক্যামেরা ফিচার হিসেবে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার, ফেইজ ডিটেকশন অটোফোকাস। ফলে ছবিতে আপনার বয়স কেমন দেখাচ্ছে সেটিও দেখতে পাবেন।

তবে ক্যামেরাতে সবার চেয়ে এগিয়ে আছে অপো, এমনটা বলাই চলে। লো-লাইট শট, এলইডি ফ্ল্যাশ ব্যবহারে অ্যাকুরেট কালার পাওয়ার ক্ষেত্রে অন্য ক্যামেরার চেয়ে এগিয়ে আছে এর ক্যামেরা। রয়েছে বিল্টইন এআর স্টিকার, ফিল্টার সুবিধাও।

পারফরমেন্স

স্মার্টফোনটিতে রয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি৭০ চিপসেট, যা এআই প্রসেসিং সমর্থিত। হেলিও পি৭০ চিপসেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট থেকে বেশ ভালো যদিও মিডিয়াটেকের ভালো প্রসেসর ব্যবহার করা হয়েছে। গেমিং এক্সপেরিয়েন্স নিয়ে যদি কথা বলি তবে পাবজি থেকে শুরু করে সব ধরনের গেমস খেলা যাবে অনায়াসে।

ব্যাটারি

ফোনটিতে আছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। দ্রুত ব্যাটারি চার্জ দেওয়ার জন্য থাকছে ভোক ৩.০ ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি। ফলে মাত্র ৫ মিনিট চার্জ দিয়ে দুই ঘণ্টা পর্যন্ত কথা বলা যাবে। তাছাড়া ৩০ মিনিটে ৫০% চার্জ দেওয়া সম্ভব হবে।

নিরাপত্তা ফিচার

নিরাপত্তার দিক থেকে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি রয়েছে ফেস আনলক সুবিধাও। চোখের পলকেই ফেস আনলক সুবিধায় ফোনটি আনলক হবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাহায্যে মাত্র ০.৩২ সেকেন্ডে ফোনটি আনলক হবে।

দাম

দেশের বাজারে অপো এফ১৫ কেনা যাবে ২৬,৯৯০ টাকায়। ইউনিকর্ন হোয়াইট এবং লাইটনিং ব্ল্যাক রঙে এটি পাওয়া যাবে। সবমিলিয়ে ফোনটির কিছু ভালো দিক হলো এটি বেশ পাতলা, ব্যাটারি লাইফ সন্তোষজনক। এছাড়া মাল্টিটাস্কিংয়ের ক্ষেত্রেও বেশ ভালো পারফরমেন্স দিয়েছে অপো এফ১৫।

Oppo F15 Price in Bangladesh
Oppo F15 Price in bd

We will be happy to hear your thoughts

      Leave a reply

      Register New Account
      Reset Password
      Compare items
      • Total (0)
      Compare