এক বিলিয়ন অ্যান্ড্রয়েহ্যাকিং এর ঝুঁকিতেড ডিভাইস

এক বিলিয়স্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হনেরও বেশি অ্যাস্করণ নীচের অ্যান্ড্রয়েন্ড্রয়েড ডিভাইস হ্যাক হওয়ার ঝুঁকিতে  প্রতিষ্ঠান। আর এর কারণ হিসেবে ডিভাইসগুলোর সুরক্ষা সিস্টেম আপডেট নেই বলে জানিয়েছে নজরদারি প্রতিষ্ঠানটি।

এদিকে ডিভাইসের হয়, ২০১২ সালে বা দুর্বলতার ফস্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হ তথ্য চুরি, মুক্তিপণ চাওয়া ও অন্যান্য ম্যালওয়ার ভাইরাস আরয়েছে বলে জানিয়েছে একটি নজরদারিরে।

নজরদারি প্রতিষ্ঠান থেকে জানানোরয়েছে বলে জানিয়েছে একটি নজরস্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হরি তার আগে বের হওয়া অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা এই ঝুঁকিতে বেশি রয়েছেন।

ঝুঁকি নিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি প্রযুক্তি জায়ান্ট গুগলকে জিজ্ঞাসা করলেও তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

গুগলের নিজস্ব ডেটা পরামর্শ থেকে জানা যায়, বিশ্বস্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হব্যাপী ৪২ দশমিক ১ শতাংশ অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারী তাদের অপারেটিং সিস্টেম ৬ এর সংস্করণের মধ্যে অথবা এর নীচে রয়েছে।

অ্যান্ড্রয়েড সুরক্ষা বুলেটিন

সারে, বিশ্বব্যাপী প্রতি পাঁচজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর মধ্যে দুইজন সুরক্ষা আপডেট পাচ্ছে না।

কোন ধরণের অ্যান্ড্রয়েড ডি

 

এভি আরও জানায়, তারা গুগলের সঙ্গে দুর্বলতাগুলো শে

ভাইসে ভাইরাসগুলো আক্রমণ করবে এ

অনুসারে, ২০১৯ সালে গুগলের হওয়া ৭ সংড ডিভাইসগুলোর নিরাপত্তা
খুবই কম।

সুরক্ষা বুলেটিনের তথ্য অস্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হনুমন প্রশ্নের জবাবে অ্যান্টি-ভাইরাস ল্যাব এভি জানায়, তাদের সৃষ্ট ম্যালওয়ার ভাইরাস প্রায় সমস্ত ফোনে আক্রমণ করতে তারা সস্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হফল হয়েছে। এছাড়া কোনো কোনো ডিভাইসে তারা একাধিকবার সংক্রামণ করস্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হতে সক্ষম হয়েছে।য়ার করেছে। তবে প্রযুক্তি জায়ান্টটি ডিভাইসগুলোকে সুরক্ষার জন্য পর্যাপ্ত আশ্বাস স্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হদিতে পারেনি।

নজরদারি প্রতিষ্ঠানটি গুগল ও অন্যান্যরা স্মার্ট ডিভাইস্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হস নির্মাতা কোম্পানিগুলো তাদের কাস্টমারদের আপডেট দেওয়ার সময় ও নিরাপত্তা সরবরাহের জন্য স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করছে।

Source-barta24স্ত ফোনে আক্রমণ করতে তারা সফল হ

We will be happy to hear your thoughts

      Leave a reply

      Register New Account
      Reset Password
      Compare items
      • Total (0)
      Compare